ঢাকাSaturday , 24 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ খবর

বিমানের টিকিটের চড়া দাম, দেশে ফিরতে পারছেন না প্রবাসীরা

admin
June 24, 2023 4:28 am
Link Copied!

দিগন্ত ডেস্ক, বরিশাল :: সংযুক্ত আরব আমিরাতে বিমানের টিকিটের চড়া দামের কারণে ঈদুল আজহায় এবার অনেক প্রবাসীই বাংলাদেশে আসতে পারছেন না। পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করার ইচ্ছা থাকলেও টিকিট কিনতে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

স্থানীয় ট্রাভেল এজেন্সিগুলো জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের থেকে দুটি ঈদ এবং শীত মৌসুমকে ঘিরে তারা ব্যবসা করে থাকেন।

কিন্তু এই সময়ে টিকিটের উচ্চমূল্য থাকায় সাধারণ প্রবাসীদের প্রত্যাশা পূরণে তারা ব্যর্থ হচ্ছেন। তাছাড়া আগেভাগে সিন্ডিকেটের মাধ্যমে টিকিট বিক্রি হয়ে যাওয়ায় এই সময়ে ব্যবসায়িকভাবে তারাও ক্ষতিগ্রস্ত হন।

তারা জানিয়েছে, বর্তমানে প্রতিটি টিকেট তিন থেকে চার হাজার দিরহামে বিক্রি হচ্ছে। কোনো কোনো সময় একটু কমলেও পুনরায় তা বেড়ে যাচ্ছে। যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৩০ হাজার টাকারও বেশি।

প্রবাসী বাংলাদেশিরা জানান, করোনাকালের পরে আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে যে হারে বিমান ভাড়া বাড়ানো হয়েছে, তা নজিরবিহীন।

বিশেষ করে বাংলাদেশ বিমানের টিকিটের মূল্য বেশি থাকায়, অন্যান্য বিমান সংস্থাও অস্বাভাবিকভাবে ভাড়া বাড়িয়েছে। ফলে অনেকের দেশে যাওয়ার সাধ থাকলেও টিকিট কেনার সাধ্য হচ্ছে না।