ঢাকাFriday , 7 July 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ খবর

সুইডেনে কোরআন অবমাননা, জুমআর নামাজের পর বিক্ষোভে মুসল্লিরা

admin
July 7, 2023 11:30 pm
Link Copied!

দিগন্ত ডেস্ক :: দেশের বিভিন্ন স্থানে গতকাল শুক্রবার জুমআর নামের পর বিক্ষোভ ও সমাবেশ করেছেন মুসল্লিরা। সুইডেনে সম্প্রতি পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে এই কর্মসূচি পালন করেন তারা। এ সময় কোরআন শরীফ পোড়ানোর সঙ্গে জড়তি ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। আমাদের প্রনিধিদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ : জেলা শহরে গতকাল বাদ জুম্বা শহরের হোসেনপুর জামে মসজিদ থেকে এককি মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। কর্মসূচিতে বক্তব্য দেন আব্দুল লতিফ , সাইফুল ইসলাম ছাড়াও বিভিন্ন মসজিদের ইমাম ও ধর্মপ্রাণ ব্যক্তিরা।

বরগুনা :

বরগুনার আমতলীতে জুমার নামাজ শেষে আমতলী পৌরসভার বিভিন্ন মসজিদের মুসল্লিরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের কেন্দ্রীয় মসজিদের সামনে জড়ো হয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তায় গিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

পরে আমতলী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম সৈয়দ আবু জাফর সালেহের সভাপতিত্বে ভ সমাবেশে বক্তব্য দেন আমতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, পৌরসভার বিভিন্ন মসজিদের ইমামসহ অন্যরা।
বগুড়া:

জেলা শহরের বাইতুর রহমান সেন্ট্রাল জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ওলামা মাশায়েখ পরিষদের ব্যানারে এই মিছিল করেছে জামায়াত ইসলামী।

মিছিলের আগে সমাবেশে বক্তব্য রাখেন ওলামা মাশায়েখ পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি ও জেলা জামায়েতের সাবেক নায়েবে আমীর আলমগীর হোসাইন, বগুড়া শহর জামায়েতের আমীর আবিদুর রহমান সোহেল ও শিক্ষক মওলানা আব্দুল হামিদ বেগ।
কুড়িগ্রাম : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুড়িগ্রামে বিক্ষোভ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর জেলা শাখা। গতকাল জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল মতিন ফারুকীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা জামায়াতের আমীর ও কেন্দ্রীয় মজলিসে সূরার সদস্য মাওলানা আব্দুল মতিন ফারুকী। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারি নিজাম উদ্দিন, শ্রমিক কল্যাণ ফেডারেশন কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি ইয়াসিন আলী সরকার, কুড়িগ্রাম শহর জামায়াতের আমীর আব্দুর সবুর খান, সদর উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মাওলানা সিরাজুল ইসলামসহ অন্যরা।

মানিকগঞ্জ:

মানিকগঞ্জ সদর হাসপাতালের সামনে থেকে শহরের শহীদ রফিক সড়কে একটি বিক্ষোভ মিছিল হয়েছে খেলাফত মজলিশ ও জেলা সর্বস্তরের তাওহিদী জনতার ব্যানারে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডের গিয়ে সমাবেশ করে।

সমাবেশে খেলাফত মজলিশের জেলা শাখার সভাপতি নুরুল ইসলাম ফরায়েজীর সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির যুব বিষয়ক তাওহীদুল ইসলাম তুহিন, জেলা শাখার সহসাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন, প্রচার সম্পাদক মো. ওমর ফারুকসহ অন্যরা।
নাটোর :

নাটোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামীর জেলা শাখা। গতকাল জুম্মার নামাজ আদায় শেষে বিভিন্ন মসজিদ থেকে মুসুল্লীরা শহরের মাদ্রাসা মোড়ে সমবেত হয়। পরে তারা সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে বড়হরিশপুর বাইপাস ঘুরে পুনরায় মাদ্রাসা মোড়ে এক সমাবেশ করেন।

সমাবেশে বক্তব্য দেন জেলা জামায়াতের আমীর মীর নুরুল ইসলাম, জেলা জামায়াতের সাবেক আমীর অধ্যাপক ইউনুস আলী, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আতিকুল ইসলাম রাসেল, শহর জামায়াতের আমীর বাশার আহম্মেদ সহ অন্যান্য নেতারা।