ঢাকাTuesday , 8 August 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ খবর

ডেঙ্গুতে যুবকের মৃত্যু: বরিশালে বাড়ছে আক্রান্তের সংখ্যা

Link Copied!

দিগন্ত ডেস্ক, বরিশাল :: বরিশালে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে; এ নিয়ে বিভাগে চলতি মৌসুমে ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু হলো।

রোববার দুপুরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয় বলে সোমবার জানিয়েছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল।

মৃত যুবকের নাম মো. সুমন (২২)। তিনি নগরীর কাউনিয়া এলাকার বাসিন্দা। ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল বলেন, “গত এক সপ্তাহ ধরেই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত স্বাস্থ্য বিভাগের চিকিৎসা দেওয়ার সক্ষমতা রয়েছে। কিন্তু ডেঙ্গু প্রতিরোধ করতে না পারলে রোগীর সংখ্যা বাড়বে, তখন চিকিৎসা দেওয়াও দুরূহ হয়ে পড়বে।” এ জন্য সবাইকে সম্মিলিতভাবে মশা নিধনে এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন তিনি।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, বরিশাল বিভাগের দুটি মেডিকেল কলেজ ও ছয়টি জেলা সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৭৫ জন রোগী ভর্তি হয়েছেন। এসব হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৯৩১।

গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি ৬৭ জন রোগী ভর্তি হয়েছে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। এছাড়া পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৩৫ জন, পটুয়াখালী জেলা হাসপাতালে ৩১ জন, ভোলায় ২১ জন, পিরোজপুরে ৩১ জন এবং বরগুনায় ২২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত বরিশাল বিভাগের হাসপাতালগুলোয় ৭ হাজার ২৮৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৩৩৮ জন।