ঢাকাMonday , 7 August 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ খবর

জেলা কমান্ড্যান্ট এর কার্যালয়, বরিশালে অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ ২য় ধাপের উদ্বোধন করেন : রেঞ্জ পরিচালক

Gm Saidul Abir
August 7, 2023 11:21 pm
Link Copied!

দিগন্ত ডেস্ক, বরিশাল :: জেলা আনসার-ভিডিপি কার্যালয়, বরিশালে ২০২৩-২৪ অর্থ বছরের ২১ দিন মেয়াদি অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ ২য় ধাপ শুরু হয়েছে।

উক্ত অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জের পরিচালক জনাব,মো: আশরাফুল আলম,পিএএমএস।

আরও উপস্থিত ছিলেন, বরিশাল জেলার জেলা কমান্ড্যান্ট এস এম মুজিবুল হক পাভেল,পিভিএম। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুটেন্ট মোঃ চুন্নু মিয়া, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জনাব মেরিনা আক্তার, জনাব মো:জুয়েল রানা, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক, বাবুগঞ্জ, বরিশাল, জনাব মো : এনায়েত হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক, হিজলা, বরিশাল, জনাব মো:আমিরুল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক, উজিরপুর, বরিশাল বরিশাল জেলায় কর্মরত ব্যাটালিয়ন সদস্যবৃন্দ।

২১ দিনের মৌলিক প্রশিক্ষণে, ২১০ জন পুরুষ প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি প্রশিক্ষণার্থীর উদ্দেশ্য বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ শৃঙ্খলা বাহিনী।

প্রশিক্ষণ সম্পন্ন করে সদস্যগণ এই বাহিনীর সকল কার্যক্রমে রাষ্ট্রীয় বিভিন্ন দায়িত্ব তথা নির্বাচনী দায়িত্ব, পূজার নিরাপত্তা, স্বাস্থ্য সচেতনামূলক কার্যক্রমসহ রাষ্ট্রীয় সকল কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

এছাড়াও তারা এই বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন কারিগরি ও পেশাভিত্তিক প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে নিজেদের আত্ন-কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার মধ্যে সরকারের ”ভিশন-২০৪১” ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ”সোনার বাংলা” গড়ার কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করেন।

পরিশেষে বরিশাল রেঞ্জ পরিচালক মো: আশরাফুল আলম প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ সম্পন্ন করার এবং সকলের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।